বন্যার্তদের জন্য কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদের ১০ লক্ষ টাকার উপহার বিতরণ

বন্যার্তদের জন্য কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদের ১০ লক্ষ টাকার উপহার বিতরণ

কুবি প্রতিনিধি : কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) উত্তরবঙ্গ থেকে আগত শিক্ষার্থীদের সংগঠন উত্তরবঙ্গ ছাত্র পরিষদের পক্ষ থেকে দ্বিতীয় ধাপে ৪র্থ বারের মতো বন্যার্তদের জন্য প্রায় ১০ লক্ষ টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

কুমিল্লা জেলার মনোহরগঞ্জ উপজেলার বাইশগাও ইউনিয়নের দূর্গাপুর দক্ষিন পাড়া, ফুলপুকুরিয়া, তালতলা, মান্দারগাও, ডাবুরিয়া, বাইশগাও, চিলুয়া, নোয়াগাও, বাগচতাল, আন্তিরপাড় , দক্ষিণ ঝলম, চিতুশী, সনুয়া ও বাংলাইশ গ্রামে ত্রাণ বিতরণ করা হয়েছে। এছাড়া কুমিল্লা জেলা, মনোহরগঞ্জ উপজেলা ৪ নং উওর ঝলম, গ্রাম চনুয়া, প্রতাপপুর, চিকুটিয়া, শাহ শরিফ ডিগ্রি কলেজ আশ্রয় কেন্দ্র, চাঁদপুর জেলার শাহরাস্তি উপজেলা
সিপফুর গ্রাম,ও ব্যারনাইয়া গ্রাম। নাঙ্গলকোট উপজেলার আদ্রা, মোকারা, হাসানপুরে রান্না করা খাবারসহ শুকনো খাবার, মেডিসিন, পানি বিতরণ করা হয়।

উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক মাহমুদুল হাসান নয়ন বলেন, আসলে ‘ মানুষ মানুষের জন্য। বন্যার্তদের পাশে দাঁড়াতে পেরে আমরা উত্তরবঙ্গের শিক্ষার্থীরা খুবই আনন্দিত। প্রথম দিকে আমরা সবজি খিচুড়ি, ডিম, মেডিসিন দিয়ে শুরু করি। এরপর আমাদের সাথে আমাদের বিশ্ববিদ্যালয়ের উত্তরবঙ্গের শিক্ষকরা যুক্ত হলে পরিমাণ আরো বাড়তে শুরু করে। আমরা ত্রাণ সামগ্রীর জন্য টাকা থেকে শুরু করে অন্যান্য সামগ্রী সংগ্রহ করি। এখানে উল্লেখ্য যে সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলা থেকে ছাত্ররা প্রায় ৭ লক্ষ টাকা পরিমাণ ত্রান সামগ্রী এবং রংপুরের ছাত্ররা অধিকাংশ ত্রান সামগ্রী নিয়ে কুবিতে আমাদের সঙ্গে একত্রিত হওয়ায় ত্রাণের পরিমান আরো বাড়তে শুরু করে। যেগুলো আমরা দুই ধাপে চার কার্যদিবসে দিয়ে শেষ করি। আমি ধন্যবাদ জানাই কুবি, উল্লাপাড়া ও রংপুরের শিক্ষার্থীদের যাদের পরিশ্রমে এতো পরিমাণ ত্রাণ উপহার দিতে পেরেছি। আগামীতেও আমাদের এই কার্যক্রম চলমান থাকবে বলে আমি মনে করি।

উত্তরবঙ্গ ছাত্র পরিষদের সভাপতি নাঈম আহমেদ বলেন, ২১ আগস্টের পর থেকে ফেনী, কুমিল্লা, নোয়াখালী, লক্ষীপুর সহ দেশের বিভিন্ন স্থানে বন্যা পরিস্থিতি খারাপ হতে থাকলে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা শুরু থেকেই এক যোগে কার্যক্রম শুরু করে দেয়। কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে বাস দেয়ার কারনে শিক্ষার্থীদের কার্যক্রমে কোনো ধরনের সমস্যা পোহাতে হয়নি। বন্যায় আটকে থাকা মানুষদের উদ্ধার কাজ থেকে শুরু করে গবাদি পশু, আসবাবপত্র নিরাপদ স্থানে পৌঁছাতে সহায়তা করে। ‘উত্তরবঙ্গ ছাত্র পরিষদ’ সবসময় মানবিক কাজের সাথে যুক্ত ছিলো। উত্তরবঙ্গ ছাত্র পরিষদের শ্রদ্ধেয় শিক্ষকদের তত্ত্বাবধানে এবারো আমরা যতটুকু পেরেছি কাজ করেছি। সেই সাথে যারা বিভিন্নভাবে সহযোগিতা করেছেন সকলের প্রতি আমরা কৃতজ্ঞ। বিশেষ করে সিরাজগঞ্জ এবং রংপুরের শিক্ষার্থীরা যেভাবে এগিয়ে এসেছে সেটা খুবই প্রশংসনীয়। মানবিক সকল কাজে আমাদের কার্যক্রম চলমান থাকবে ইনশাআল্লাহ।

কুবি উত্তরবঙ্গ ছাত্র পরিষদের উপদেষ্টা বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. মো: মোকাদ্দেস-উল-ইসলাম বলেন, বৃহত্তর কুমিল্লা অঞ্চলে নজিরবিহীন বন্যায় আমাদের উত্তর বঙ্গ ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে ৪ দফায় প্রায় ১০ লাখ টাকার ত্রাণ ও খাদ্য বিতরণ করা হয়েছে। যা সত্যিই প্রশংসার দাবিদার। প্রয়োজনীয় ঔষধ, স্যালাইন ও সুপেয় পানি, জামাকাপড় উপহার দেওয়া হয়। বাস ও মাইক্রো সহায়তা করে উপহার বিতরণ কাজে নিরবচ্ছিন্ন সহযোগিতা করার জন্য কুমিল্লা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অশেষ ধন্যবাদ জানাই।

এছাড়া তিনি আরো বলেন, জনকল্যাণমুখী কাজের জন্য কুবি উত্তরবঙ্গ ছাত্র কল্যান পরিষদের সভাপতি নাঈম ও সাধারণ সম্পাদক নয়নসহ নবনির্বাচিত কমিটি জোরদার ধন্যবাদ পাওয়ার দাবিদার। তাদের জন্য হার্দিক ভালোবাসা। মানুষের বিপদে পাশে দাঁড়ানোর অভ্যাসটা তাদের আমৃত্যু বজায় থাকুক। বৃহত্তর কুমিল্লা দ্রুত সুস্থ ও স্বাভাবিক হয়ে উঠুক। সবার জন্য শুভকামনা রইলো।

সর্বশেষ