চাঁদপুরের কচুয়ায় প্রতারণা করে অর্ধ কোটি টাকা হাতিয়ে উধাও মসজিদের ইমাম

এ এইচ রবি: চাঁদপুর জেলার কচুয়া উপজেলাধীন ১০নং ইউনিয়ন ১নং ওয়ার্ডের বুরগী মধ্যপাড়া বায়তুল আমান জামে মসজিদের খতিব ও ইমাম মিজানুর রহমানের বিরুদ্ধে বিভিন্ন কৌশল অবলম্বন করে, মসজিদ কমিটি ও মুসল্লীদের কাছ থেকে প্রায় অর্ধ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
প্রতারক মিজানুর রহমানের বাড়ি কুমিল্লা জেলা লাকসাম উপজেলার পরানপুর গ্রামে।
তিনি গত ৪ মাস পূর্বে এলাকার একটি স্বনামধন্য পরিবারের আত্বীয় পরিচয়ে, বুরগী উত্তরপাড়া বায়তুল আমান জামে মসজিদের খতিব ও ইমাম হিসেবে নিয়োগ পান। তিনি এ মসজিদে যোগদান করার পূর্বে পার্শ্ববর্তী পালগিরী জামে মসজিদের ইমাম থাকাকালীন, ওখানকার মুসল্লিদের কাছ থেকে প্রায় ২০ লক্ষ টাকা হাতিয়ে নেয়।
ভুক্তভোগী ও এলাকাবাসী থেকে জানা যায়, মসজিদ পরিচালনা কমিটির সভাপতি আজিজ মাষ্টার ৭ লক্ষ, সাধারণ সম্পাদক বিল্লাল হোসেন ৫লক্ষ ৩০ হাজার হাজার, মুসল্লি নাসির পাটোয়ারী ২ লক্ষ, ইয়াছিন ৫ লক্ষ, রফিক মাষ্টার ২ লক্ষ, কচুয়া উপজেলা মডেল মসজিদের পেশ ইমাম সাদ্দাম হোসেন ৩লক্ষ ৫০ হাজার, শহীদ উল্যাহ মিয়াজি ১ লক্ষ, কাউছার ৪৫ হাজার, আল আমিন ১ লক্ষ ৬০ হাজার টাকা সহ দুই গ্রাম মিলিয়ে প্রায় অর্ধ কোটি টাকা নিয়ে গত ১০ সেপ্টেম্বর উধাও হয়ে যায়।
গত ১২ সেপ্টেম্বর ভুক্তভোগী পরিবার ও এলাকাবাসী প্রতারক মিজানুর রহমানের বিরুদ্ধে বিক্ষোভ করেন এবং তাকে গ্রেফতার করে টাকা আদায় করার জন্য প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করেন।

সর্বশেষ